মোঃ আজগার আলী, সাতক্ষীরা জেলা প্রতিনিধি: সাতক্ষীরা আশাশুনি সদরের বড় দুর্গাপুর গ্রামে এজমালী সম্পত্তিতে আপোষে ভাগ করে দীর্ঘকাল বসবাসরত ভিটেবাড়ীর সীমানার ৬/৭ লক্ষাধিক টাকার গাছগাছালি কেটে সাবাড় করার অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে রাম প্রসাদ বিশ্বাস বাদী হয়ে থানায় লিখিত অভিযোগ দাখিল করেছেন।

বড় দুর্গাপুর গ্রামের মৃত দৃলাল চন্দ্র বিশ্বাসের ছেলে রাম প্রসাদ বিশ্বাস বাদী হয়ে থানায় দাখিলকৃত লিখিত অভিযোগ জানাগেছে, রাম প্রসাদ গং দূর্গাপুর (বড়) মৌজায় ডিপি খং ১১৭১, এসএ ৫২০ দাগে ০.৫০ শতক তাদের পৈত্রিক এজমালী সম্পত্তিতে তাদের বাবা-কাকাদের জীবদ্দশায় স্থানীয় আমিনদ্বারা মাপ জরিপ করে স্ব-স্ব সীমানার মধ্যে ঘরবাড়ি বেধে শান্তিপূর্ণ বসবাস করে আসছেন। স্বস্ব জমিতে মূল্যবান ফলজবৃক্ষাদি লাগানো হয়েছে। বিবাদী একই গ্রামের গোপাল চন্দ্র বিশ্বাসের ছেলে সহাদেব ও মৃত শশধর বিশ্বাসের ছেলে গোপাল ভাড়াটিয়া ৬/৭ জনকে নিয়ে দা, কুড়াল, থাবল, করাতম জিআই পাইপ ও লাঠি প্রভৃতি নিয়ে দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে গত ১০ জুন সকাল ৭ টার দিকে ভিটেবাড়িতে অনাধিকার প্রবেশ করে।

বাদীর বড় দাদা বাড়িতে না থাকার সুযোগে তারা সীমানা বেড়া কেটে একে একে ৮টি ফলন্ত নারিকেল গাছ, ৪টি ফলন্ত আম গাছ, ৩টি তাল গাছ, ১টি বড় গাব গাছ, ৭টি মেহগনি গাছ কেটে ফেলে। যার আনুমানিক মূল্য ৬/৭ লক্ষ টাকা। বাদী পক্ষ বাধা দিতে গেলে দা কুড়াল উঁচিয়ে খুন জখমের হুমকি দিয়ে তাড়িয়ে দেয়। বাদীর বড় দাদা বাড়িতে না থাকায় বিষয়টি স্থানীয় গন্যমান্য ব্যক্তির মাধ্যমে মিমাংসার চেষ্টা করে ব্যর্থ হয়ে থানায় লিখিত অভিযোগ করা হয়েছে। এভাবে ফলবান ও মূল্যবান গাছগাছালি কেটে সয়লাব করা ও সীমানার ঘেরাবেড়া কেটে ফেলানোর ঘটনায় এলাকাবাসী হতাশ হয়ে গেছে। বিষয়টি তদন্ত পূর্বক কার্যকর পদক্ষেপ গ্রহনের জন্য থানা পুলিশের কাছে জোর দাবী জানান হয়েছে।

এ ব্যাপারে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ মমিনুল ইসলাম পিপিএম জানান, বিষয়টি দেখে তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা নেওয়া হবে।